কেন পোর্টফলিও ওয়েবসাইট তৈরি করা অত্যন্ত গুরুত্বপূর্ণ ?

কেন পোর্টফলিও ওয়েবসাইট তৈরি করা অত্যন্ত গুরুত্বপূর্ণ ?

একটি সুন্দর প্রফেশনাল পোর্টফলিও ওয়েবসাইট মার্কেটিং টুল হিসেবে কাজ করে। একজন ফ্রিল্যান্সার হিসেবে নিজের যোগ্যতাকে ক্লাইন্টের কাছে প্রমাণ করার জন্য অসাধারন একটি মাধ্যম হচ্ছে পোর্টফলিও ওয়েবসাইট। আপনার তৈরি করা সবচেয়ে ভালো প্রোজেক্ট গুলো আপনি ক্লাইন্টকে দেখাতে পারছেন পাশাপাশি আপনার স্কিল গুলো সম্পর্কে বিস্তারিত ভাবে আপনি উপস্থাপন করতে পারছেন। বর্তমান সময়ে শুধু প্রয়োজন অনুযায়ী স্কিল অর্জন…

অনলাইন থেকে আয় করতে ব্যর্থ হওয়ার প্রধান ৭টি কারণ এবং সমাধান

অনলাইন থেকে আয় করতে ব্যর্থ হওয়ার প্রধান ৭টি কারণ এবং সমাধান

আপনার সাথে একটু বিস্তারিত আলোচনা করছি এই বিষয়টি নিয়ে। মনে করেন আপনি কোথাও দেখেছেন কেউ একজন ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট শিখে একটি অনলাইন মার্কেটপ্লেসে ফ্রিল্যান্সিং করে ডলার উপার্জন করছে। এখন আপনিও স্বপ্ন দেখছেন বা আপনার অনেক ইচ্ছে ডলার উপার্জন করবেন ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট শিখে। আপনি শেখা শুরু করলেন এবং ধরে নিচ্ছি আপনি ১-২ মাস এই বিষয় নিয়ে স্কিল ডেভেলপ করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ফাইভারে  শুরু হোক ফ্রিল্যান্সিং ক্যারিয়ার

ফাইভারে শুরু হোক ফ্রিল্যান্সিং ক্যারিয়ার

ফাইভার হচ্ছে একটি জনপ্রিয় অনলাইন ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেস। এটি এমন একটি মার্কেটপ্লেস যেখানে বিভিন্ন ধরনের সার্ভিস আপনি সেল করতে পারবেন। যেমনঃ ওয়েবসাইট ডিজাইন, লোগো ডিজাইন, কনটেন্ট রাইটিং, ডিজিটাল মার্কেটিং, ভিডিও এডিটিং এছাড়াও অসংখ্য ধরনের সার্ভিস আপনি ফাইভারে সেল করতে পারবেন।

পেওনিয়ার কি ?

পেওনিয়ার কি ?

পেওনিয়ার হচ্ছে একটি পেমেন্ট মেথড। পেওনিয়ারে অ্যাকাউন্ট করে আপনি ফ্রি মাস্টারকার্ডের জন্য আবেদন করতে পারবেন। পেওনিয়ার মাস্টারকার্ডের মাধ্যমে আপনি খুব সহজেই ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেস যেমন ফাইভার, আপওয়ার্ক ইত্যাদি থেকে ডলার ট্রান্সফার করতে পারবেন এবং মাস্টারকার্ড ব্যবহার করে আপনি বাংলাদেশের লোকাল ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা উত্তোলন করতে পারবেন।

ফ্রিল্যান্সিং কি ?

ফ্রিল্যান্সিং কি ?

বর্তমান সময়ে তরুণদের কাছে সবচাইতে আলোচিত একটি শব্দ হচ্ছে ফ্রিল্যান্সিং। ফ্রিল্যান্সিং এর অর্থ হলো স্বাধীন বা মুক্তপেশা। অন্যভাবে বলা যায়, নির্দিষ্ট কোন প্রতিষ্ঠানের অধীনে না থেকে স্বাধীনভাবে কাজ করাকে ফ্রিল্যান্সিং বলে। এ ধরণের পেশাজীবিকে বলা হয় ফ্রিল্যান্সার বা স্বাধীনপেশাজীবি। ফ্রিল্যান্সিং এর কাজগুলো আপনি ঘরে বসে ইন্টারনেট এর মাধ্যমে করতে পারবেন।

ওয়েব ডিজাইন পরিচিতি

ওয়েব ডিজাইন পরিচিতি

ওয়েব ডিজাইন হচ্ছে একটি ওয়েব সাইটের জন্য বাহ্যিক অবকাঠামো তৈরি করা। ওয়েবসাইট দেখতে কেমন হবে অথবা এর সাধারণ রূপ কেমন হবে তা নির্ধারণ করা। ওয়েব ডিজাইনারদের কাজ হচ্ছে আমরা নিয়মিত যে ওয়েবসাইট গুলো ভিজিট করে থাকি ক্লাইন্ট এর চাহিদা অনুযায়ী সেই রকম ওয়েবসাইট তৈরি করা। ইন্টারন্যাশনাল অনলাইন মার্কেটপ্লেসে ওয়েব ডিজাইনার দের চাহিদা অনেক।